শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:২১ অপরাহ্ন

মিরপুরে ডিএনসিসির অভিযানে দখলদারদের প্রতিরোধ, সংঘর্ষ

মিরপুরে ডিএনসিসির অভিযানে দখলদারদের প্রতিরোধ, সংঘর্ষ

স্বদেশ ডেস্ক: রাজধানীর মিরপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উচ্ছেদ অভিযানে বাধা দিয়েছেন দখলদাররা। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে যায়। পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে স্থানীয়দের সঙ্গে ডিএনসিসি ও পুলিশের। পরে কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মিরপুর ১১ নম্বরের ৩ নম্বর অ্যাভিনিউয়ের ৪ নম্বর সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় এ ঘটনা ঘটে। দখলদার ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে ইটপাটকেল ছুড়ছিল। আর পুলিশ প্রথমে কাঁদানে গ্যাস ও পরে রাবার বুলেট ছুড়ে তাদের দূরে সরাতে চেষ্টা করে। জানা গেছে, এলাকাটিতে আটকেপড়া পাকিস্তানিরা বাস করেন।

মিরপুর ১১’র নিউ সোসাইটি মার্কেট ও মোহাম্মদীয়া মার্কেটের অবৈধ দোকান উচ্ছেদের চেষ্টা করছিল ডিএনসিসি। বিপুলসংখ্যক পুলিশসহ ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে শুরু হয় উচ্ছেদ অভিযান। একপর্যায়ে অবৈধ দখলদাররা প্রতিরোধ গড়ে তোলে। সেখানে ফুটপাতের ওপর থাকা একটি টিনশেড দোকান বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিলে দখলদাররা সংঘবদ্ধ হয়ে অভিযান টিমের ওপর হামলা চালায়। একপর্যায়ে তারা ঢিল ছুড়তে থাকলে পুলিশসহ উচ্ছেদ অভিযানে থাকা লোকবল পিছু হটে। পরে আবার উচ্ছেদ অভিযান শুরু করতে চাইলে সংঘর্ষ বেধে যায়। এভাবে দফায় দফায় সংঘর্ষ চলতে থাকে।

এরমধ্যে বেলা সোয়া ১১টার দিকে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ও স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক ঘটনাস্থলে পৌঁছান। পরে ১২টার দিকে ফের উচ্ছেদ অভিযান শুরু হয়। তবে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

সিটি করপোরেশন অঞ্চল ২-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম শফিউল আজম অভিযানে নেতৃত্ব দেন। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, সড়ক ও ফুটপাতে অবৈধ স্থাপনার কারণে নাগরিকদের চলাচলে বিঘ্ন ঘটছে। তাই যত বাধাই আসুক এসব অবৈধ স্থাপনা ভেঙে দেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877